জেল হত্যা দিবস স্মরণে রাজশাহী পৌর-আওয়ামী লীগের আয়োজনে স্মরণ সভা-ভিডিও

জেল হত্যা দিবস স্মরণে রাজশাহী পৌর-আওয়ামী লীগের আয়োজনে স্মরণ সভা-ভিডিও

জেল হত্যা দিবস স্মরণে রাজশাহী পৌর-আওয়ামী লীগের আয়োজনে স্মরণ সভা
জেল হত্যা দিবস স্মরণে রাজশাহী পৌর-আওয়ামী লীগের আয়োজনে স্মরণ সভা

এসএম বিশাল: ৩রা নভেম্বর জেল হত্যা দিবস স্মরণে রাজশাহী মহানগরীর উপকন্ঠ কাটাখালি পৌর-আওয়ামী লীগের উদ্যোগে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল ৫টায় মাসকাটাদীঘি স্কুলমাঠ চত্বরে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।

তিনি বলেন, বাংলাদেশকে পাকিস্তানে পরিণত করতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের এবং ৩রা নভেম্বর জাতীয় চার নেতাকে হত্যা করে স্বাধীনতাবিরোধী চক্র। বঙ্গবন্ধু পরিবারের কেউ যাতে আগামীতে বাংলাদেশে নেতৃত্বে আসতে না পারে সেজন্য, শিশুপুত্র শেখ রাসেলকেও বাঁচতে দেয়নি। যেই চক্র বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল, সেই চক্রই জাতীয় চার নেতাকে হত্যা করেছে। বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান ক্ষমতায় এসেই মুক্তিযুদ্ধের পক্ষের সৈনিকদের হত্যা করে।

এসএম কামাল হোসেন আরো বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। কিন্তু আজও ষড়যন্ত্র-চক্রান্ত থেমে নেই। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তাঁর সুযোগ্যকন্যা শেখ হাসিনার জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। যদি বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে চান, যদি শহীদ কামারুজ্জামানের স্বপ্ন বাস্তবায়ন করতে চান, আমি রাজশাহীর আওয়ামী লীগের নেতাকর্মীদের বলছি, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে যারা কাজ করবে, তাদের রাস্তায় আনতে দিবেন না।

স্মরণ সভায় প্রধান বক্তা এমপি আয়েন উদ্দিন বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের হত্যাকারীদের অনেকের বিচার কার্যকর করা হয়েছে। জাতীয় চার নেতার খুনিদের অনেকে পলাতক আছে। তারা বিশে^র যেখানে থাকুক না কেন, তাদের বাংলার মাঠিতে এনে বিচার কার্যকর করা হবে, এটি শুধুমাত্র সময়ের ব্যাপার, আমরা সেটা দেখে যেতে চাই।

বিশেষ বক্তা কাটাখালি পৌর আওয়ামী লীগের আহবায়ক ও পৌরসভার মেয়র মো. আব্বাস আলী বলেন, সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের এবং ৩রা নভেম্বর জাতীয় চার নেতাকে হত্যা করে স্বাধীনতাবিরোধী চক্র।

তিনি আরও বলেন, আজও ওই স্বাধিনতা বিরোধীচক্ররা বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আমি পৌর মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের পর কাটাখালিকে সন্ত্রাস মুক্ত করেছি। আমি আবারও মেয়র হিসেবে দায়িত্ব পেলে আমার কাটাখালি পৌরসভাকে জঙ্গী,মাদক ও সন্ত্রাস মুক্ত করবো ইনশাল্লাহ। এর আগে বক্তব্যের শুরুতেই তিনি মঞ্চে উপস্থিত নেতৃবৃন্দদের কৃতজ্ঞতা জানান।

সভায় বক্তব্য দেন, পবা উপজেলা অ‘লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. ইয়াসিন আলী, রাজশাহী রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা, মহানগর সাবেক উপ-প্রচার সম্পাদক মীর ইশতিয়াক আহম্মেদ লিমন,চেয়ারম্যান মো. মনসুর রহমান, পাবা উপজেলা আ‘লীগ সাধারন সম্পাদক মো. মাসজদার রহমান সরকার।

এ সময় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের হাজার হাজার জনসাধারণ অংশ নেন।

মতিহার বার্তা ডট কম: ০৪ নভেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply